Xiaomi New Electric Car Launched! একবার চার্জে চলবে 900 কিলোমিটার! দাম মাত্র 33 লক্ষ টাকা।

Xiaomi SU7: গাড়িপ্রেমীদের জন্য বড়সড় চমক নিয়ে হাজির চিনের সংস্থা শাওমি। জনপ্রিয় মোবাইল ফোন প্রস্তুতকারী সংস্থাটির পক্ষ থেকে কোম্পানিটির প্রথম ইলেকট্রিক গাড়ি লঞ্চ করা হয়েছে। গাড়িটিতে একাধিক অত্যাধুনিক ফিচার প্রদান করেছে কোম্পানিটি। একবার চার্জেই এটি ৯০০ কিলোমিটার পর্যন্ত চলতে সক্ষম বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

Xiaomi SU7

স্মার্টফোন ও স্মার্টফোন অ্যাক্সেসরিজ প্রস্তুতকারী সংস্থা হিসাবে ইতিমধ্যেই সারা বিশ্বে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে Xiaomi। এছাড়াও এই সংস্থাটি প্রযুক্তি শিল্পে নানা ধরণের আকর্ষণীয় উদ্ভাবনের জন্যেও সুপরিচিত। এবার গাড়িপ্রেমীদের জন্য নয়া চমক নিয়ে এলো সংস্থাটি। একটি সংবাদ সংস্থা সূত্রে খবর, চিনের এই জনপ্রিয় সংস্থাটি এটির প্রথম সেডান Xiaomi SU7 লঞ্চ করার মাধ্যমে ইলেকট্রিক গাড়ির বাজারে প্রবেশ করেছে। ইতিমধ্যেই গাড়িটির অনন্য লুক গাড়িপ্রেমীদেরকে আকৃষ্ট করেছে।  লঞ্চের পরেই ক্রমবর্ধমান আকার ধারণ করেছে গাড়িটির বুকিং। 2023 সালে প্রাথমিকভাবে এই গাড়িটি উন্মোচন করেছিল সংস্থাটি। অবশেষে 2024 সালে এই দীর্ঘ প্রতীক্ষিত গাড়িটি লঞ্চ করল জায়ান্ট কোম্পানীটি।

Xiaomi SU7 এর দাম:

চিনা বাজরে শাওমির পক্ষ থেকে প্রথম বৈদ্যুতিক গাড়িটির দাম করা হয়েছে 215,900 Yuan। যা বাংলাদেশী মুদ্রায় আনুমানিক 32.5 লক্ষ টাকা। এবং ভারতীয় মুদ্রায় এই গাড়িটির দাম আনুমানিকভাবে 24.90 লক্ষ টাকা। এটিই শাওমির নতুন গাড়িটির অন্যতম গুরুত্বপূর্ণ ইতিবাচক দিক। চিনের বাজারে এই গাড়িটির দাম টেসলার Model 3 গাড়ির থেকেও কম।

 

\"\"

Xiaomi SU7 –এর ভ্যারিয়েন্ট

শাওমির পক্ষ থেকে SU7 গাড়ির মডেলটি চারটি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। চারটি সংস্করণের মধ্যে রয়েছে এন্ট্রি লেভেল ভেরয়েন্ট, প্রো ভেরিয়েন্ট, ম্যাক্স সংস্করণ ও একটি লিমিটেড ফাউন্ডারস এডিশন। এছাড়াও গাড়িগুলোর ক্ষেত্রে তিন ধরনের রঙের বিকল্প পাবেন ক্রেতারা। রংগুলো হলো- blue-grey, a vibrant orange, and a sleek dark purple। এর বৈশিষ্টগুলো অনেকাংশেই একটি উচ্চমানের স্পোর্টস কারের মতো।

 

 

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top